kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বিমানবন্দরের পুরাতন এয়ারক্রাফটগুলো দ্রুত অপসারণের পরামর্শ

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫১



বিমানবন্দরের পুরাতন এয়ারক্রাফটগুলো দ্রুত অপসারণের পরামর্শ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নিরাপত্তার বিবেচনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পুরাতন এয়ারক্রাফটগুলো দ্রুত অপসারণের পরামর্শ দেয়া হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বিষয়ে বেবিচক এবং বাংলাদেশ বিমানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাগিদ দেয়া হয়।


কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মোঃ আলী আশরাফ, তানভীর ইমাম, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, মোঃ আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং সাবিহা নাহার বেগম সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ১৮তম বৈঠকের সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া কার্যপ্রণালী-বিধির ২৪৬ বিধি অনুযায়ী স্থায়ী কমিটিকে প্রেরিত (সিভিল এভিয়েশন অথরিটি অধ্যাদেশ, ১৯৮৫) রহিতক্রমে উহা পুনঃপ্রণয়নের উদ্দেশ্যে আনীত বিল, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিল, ২০১৬ পরীক্ষা করণ, চলতি পর্যটন বর্ষ উদযাপন উপলক্ষ্যে গৃহীত সিদ্ধান্ত ও অগ্রগতির উপর আলোচনা, আসন্ন হজ¦ উপলক্ষ্যে হাজী পরিবহণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গৃহীত ব্যবস্থাপনার অগ্রগতির উপর আলোচনা, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উন্নয়ন অগ্রগতির উপর আলোচনা এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণ প্রস্ততির অগ্রগতির উপর বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় কমিটিকে প্রেরিত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিল, ২০১৬ পরীক্ষা নিরীক্ষা করা হয়।  
সভায় বিদেশি পর্যটকের সংখ্যা বৃদ্ধি, পর্যটন বিষয়ে ওয়েব সাইট প্রকাশ, পর্যটন মেলা আরো আকর্ষনীয় করে তোলার বিষয়ে সুপারিশ করা হয়।
যে সকল হজ¦ এজেন্সি বুকিং দেয়া সত্বেও সময় মতো হজ¦ যাত্রী বিমানে প্রেরণ করতে পারেনি তাঁদেরকে জরিমানা করা এবং ভবিষ্যতে যাতে এর পূর্ণবৃত্তি না ঘটে সে বিষয়ে বাংলাদেশ বিমানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চেয়ারম্যান, বেবিচকের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।


মন্তব্য