kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'সমৃদ্ধ জাতি গঠনে সরকার সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে'

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪৮



'সমৃদ্ধ জাতি গঠনে সরকার সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে'

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের বিপুল জনশক্তিকে কাজে লাগিয়ে সরকার শান্তিময়, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সমৃদ্ধ উন্নত জাতি গঠনে সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে।  
তিনি বলেন, ২০২১ সালের মধ্যে শতভাগ প্রাথমিক শিক্ষা অর্জন ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হবে।

২০৩০ সালে বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক অর্থনীতির দেশ এবং ২০৪০ সালে বিশ্বের বিশটি উন্নত দেশের সারিতে বাংলাদেশ স্থান করে নেবে।
মন্ত্রী আজ ঢাকায় হোটেল ওয়েস্টিনে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (এ্যামচাম) আয়োজিত ‘প্লানিং ফর প্রসপরাস বাংলাদেশ, স্ট্যাটেজিক প্রাইওরেটিস’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।  
এ্যামচাম সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে মার্কিন দূতাবাসের ডেপুটি চার্জ্য দ্য এফেয়ার্স ডেভিট মিল বক্তৃতা করেন।
পকিল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিশন এবং মিশন নিয়ে কাজ করছে। তাঁর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ ৪৪তম অর্থনৈতিক সমৃদ্ধিশালী দেশ হিসেবে আভির্ভুত হয়েছে। ক্রয় ক্ষমতার সক্ষমতার মানদন্ডে বিশ্বে বাংলাদেশ ৩২তম।  
তিনি বাংলদেশকে অপার এক সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশে বিনিয়োগ মানেই লাভ। সরকারের সফল বিনিয়োগ বান্ধব নীতির কারণে এখানে বিনিয়োগ করে লোকসানের কোন সুযোগ নেই।  
এমডিজি গোল অর্জনের সফলতাসহ বিভিন্ন সূচকে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি তুলে ধরে পরিকল্পনা মন্ত্রী বলেন, বিশে^ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।


মন্তব্য