kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


রিশা হত্যায় ওবায়দুলের ফাঁসির দাবিতে সমাবেশ

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২১



রিশা হত্যায় ওবায়দুলের ফাঁসির দাবিতে সমাবেশ

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার সন্দেহভাজন হত্যাকারী ওবায়দুলের ফাঁসির দাবিতে প্রতিবাদ সমাবেশ করছে বাংলাদেশ মহিলা পরিষদ। রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের বিপরীত পাশে আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঢাকা মহানগর মহিলা পরিষদের নেতা-কর্মীরা এ প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেন।

এ সময় নেতা-কর্মীরা জানান, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারী ওবায়দুলকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ফাঁসি হলো তার একমাত্র শাস্তি। এই ফাঁসি দ্রুত কার্যকর করা উচিত।

নেতাকর্মীরা আরও জানান, ওবায়দুলকে শাস্তি দিয়ে দেশে একটি দৃষ্টান্ত সৃষ্টি করতে হবে। যাতে রিশার মতো আর কারো জীবন এভাবে ঝরে না যায়। আর নারী ও কন্যাশিশু নির্যাতনকারীদের আশ্রয়, প্রশ্রয় দেওয়া বন্ধ করতে হবে। পাশাপাশি নারী ও কন্যাশিশুর প্রতি সকল প্রকার সহিংসতার বিরুদ্ধে সমাজকে জাগ্রত হতে হবে।

এ সময় বাংলাদেশ মহিলা পরিষদের ঢাকা মহানগরের সভাপতি আয়েশা খানম ও সাধারণ সম্পাদক মালেকা বানুসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে একই ইস্যুতেই কাকরাইলে যৌথভাবে মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এ সময় বক্তারা সুরাইয়া আক্তার রিশার হত্যাকারী ওবায়দুলের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি তনু, আফসানাসহ সকল হত্যা-ধর্ষণ-নারী নির্যাতনের ঘটনায় সরকারের সীমাহীন ব্যর্থতার জবাব চেয়েছেন।

 


মন্তব্য