kalerkantho


ভোট সুষ্ঠু করার দায়িত্ব ইসির : হানিফ

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৫:৩২



ভোট সুষ্ঠু করার দায়িত্ব ইসির : হানিফ

নির্বাচনকে শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন যেকোনো পদক্ষেপ গ্রহণ করতে পারে। ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার দায়িত্ব কমিশনের।

আজ রবিবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ কথা বলেন। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের দলীয় প্রার্থী ঘোষণা করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানিয়েছি। নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন। নির্বাচনকে শান্তিপূর্ণ ও অবাধ করার জন্য তারা (নির্বাচন কমিশন) যেকোনো ধরনের পদক্ষেপ নিতে পারে। কমিশন কঠোর আইনের ব্যবস্থা নেবেন এটাই আমাদের প্রত্যাশা।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিগত দুই ধাপের নির্বাচনের সময় এবং পরে দেশের বিভিন্ন জায়গায় সমাজিক ও গোষ্ঠীগত দ্বন্দ্বের কারণে সহিংস ঘটনা ঘটেছে যা অনভিপ্রেত ও দুঃখজনক। আশা করি আগামী ধাপের নির্বাচন সুষ্ঠ ও সহিংসতামুক্ত হবে। বিএনপির নির্বাচন বর্জনের ইঙ্গিত প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের মানুষ নতুন স্বপ্ন দেখছে, ঠিক সেই সময়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য, সরকারের ভাবমূর্তিকে নষ্ট করার জন্য বার বার চক্রান্ত করা হয়েছে দেশে এবং দেশের বাইরে থেকে।

তারা এ দেশের অগ্রগতি চায় না।

তিনি বলেন, এই নির্বাচনকে বিতর্কিত করার জন্য একাত্তরের ও পঁচাত্তরের পরাজিত শক্তি এবং একাত্তরের ঘাতকদের দোসররা অশুভ চক্রান্তে লিপ্ত আছে। তাদের অশুভ চক্রান্তের অংশ হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা। নির্বাচন কমিশনকে বিতর্কিত করা। বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা থাকতে বার বার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এই নির্বাচনের বিষয়ে তাদের আগ্রহ লক্ষ করা যায় না। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে শান্তিপূর্ণ করার জন্য আমাদের দলের পক্ষ থেকে আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

 


মন্তব্য