kalerkantho


নববর্ষে ৫টার মধ্যে অনুষ্ঠান শেষ করার নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৪:৩৪



নববর্ষে ৫টার মধ্যে অনুষ্ঠান শেষ করার নির্দেশ

রাজধানীসহ সারা দেশে আসন্ন বাংলা নববর্ষ ১৪২৩-এর পহেলা বৈশাখে বিকেল ৫টার মধ্যে সব ধরনের অনুষ্ঠান শেষ করার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পহেলা বৈশাখ সুষ্ঠুভাবে উদযাপনে আজ রবিবার সচিবালেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এই নির্দেশনার কথা বলেন।

এদিন সন্ধ্যা ৬টার মধ্যে পাবলিক প্লেস থেকে লোকজনকে সরিয়ে দেওয়ারও নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান বলেন, সবাই নির্বিঘ্নে যেন বৈশাখী উৎসব করতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য যা যা করার সবই করা হবে। দেশের কোথাও বিকাল ৫টার পর খোলা জায়গায় নববর্ষের অনুষ্ঠান করা যাবে না। আর সন্ধ্যা ৬টার মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার গণজমায়েত খালি করতে হবে। মঙ্গল শোভাযাত্রায় কেউ মুখোশ পরতে পারবে না। বৈঠকে জানানো হয়, বর্ষবরণ অনুষ্ঠানের দিন রমনা পার্ক, বাংলা একাডেমি, টিএসসি, শাহবাগ মোড়, ধানমণ্ডির রবীন্দ্র সরোবর এবং আশপাশের এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণে থাকবে।

ওই দিন যানবাহন চলাচলসংক্রান্ত রোডম্যাপ অনুযায়ী গাড়ি চলাচল করবে। যেখানে-সেখানে গাড়ি পার্কিং করা যাবে না বলেও বৈঠক সূত্রে জানা যায়।

সারা দেশে বর্ষবরণের উৎসব নির্বিঘ্নে উদযাপনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জেলা প্রশাসকদের সব ধরনের সহযোগিতা দেবে বলেও জানান কামাল। পুলিশ মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক ছাড়াও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি এবং ঢাকা সিটি করপোরেশন ও সেবামূলক বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

 


মন্তব্য