kalerkantho


জরিমানার অর্থ জমা দিলেন দুই মন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ০৯:৪৬



জরিমানার অর্থ জমা দিলেন দুই মন্ত্রী

আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জরিমানার অর্থ জমা দিয়েছেন। তাদের আইনজীবীর সাথে কথা বলে এ তথ্য জানা গেছে। ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশে ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জমা দেওয়া হয়েছে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেন, ওই অর্থ জমা দেওয়া হয়েছে।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব বলেন, আমরা বুধবার সংক্ষিপ্ত আদেশের কপি হাতে পাই। আদালতের নির্দেশানুসারে ২৫ হাজার টাকা ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও ২৫ হাজার টাকা লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশে ডোনেশন হিসেবে জমা দিই। এখন পূর্ণাঙ্গ রায়ের অনুলিপির জন্য অপেক্ষা করছি। পূর্ণাঙ্গ রায় হাতে পাওয়ার পর পর্যালোচনা করে রিভিউয়ের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ২৭ মার্চ আদালত অবমাননার দায়ে এ দুই মন্ত্রীকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সাত দিনের মধ্যে এ অর্থ ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশে দিতে বলা হয়, তা না হলে খাটতে হবে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড। প্রধান বিচারপতি এস কে সিনহা নেতৃত্বাধীন আট সদস্যের আপিল বিভাগ দুই মন্ত্রীর নিঃশর্ত ক্ষমার আবেদন প্রত্যাখ্যান করে ওই রায় দেন।

 


মন্তব্য