kalerkantho


উন্নয়নের মূল স্রোতধারায় রাজশাহী সম্পৃক্ত হচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ২২:০১



উন্নয়নের মূল স্রোতধারায় রাজশাহী সম্পৃক্ত হচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, সরকারের দক্ষ নির্দেশনায় রাজশাহী অঞ্চলের উন্নয়ন দেশের যে কোনো অঞ্চলের সাথে পাল্লা দিয়ে এগিয়ে চলছে। তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল স্রোতধারায় এ অঞ্চলের উন্নয়ন সম্পৃক্ত হতে পারছে।
প্রতিমন্ত্রী আজ রাজশাহী সরকারি মাদ্রাসার ১৪২ বছরপূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।
কোর্ট কলেজের অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও মো. আব্দুল ওয়াদুদ দারা, শহিদ কামারুজ্জামান কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক শান্ত, রাজশাহী সরকারি মাদ্রাসার অধ্যক্ষ মো. আফজাল হোসেন এবং দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো. লিয়াকত আলীসহ শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, হাজী মুহম্মদ মহসীনের স্মৃতি বিজড়িত রাজশাহী সরকারি মাদ্রাসা অনেক ইতিহাস ও ঐতিহ্যের সাক্ষ্য বহন করছে। এ মাঠে বঙ্গবন্ধু ও সোহরাওয়ার্দীর মতো বড় বড় রাজনীতিবিদ বক্তব্য রেখেছিলেন। তিনি বলেন, সরকার এ বিদ্যাপীঠকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য আরো যুগোপযোগী ও বৃহৎ পরিসরে সাজিয়ে তুলতে বদ্ধপরিকর। সকলের সমন্বিত উদ্যোগ ও সুনির্দিষ্ট পরিকল্পনা এ বিদ্যালয়ের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, রাজশাহীতে সপ্তাহে তিনটি সংস্থার বিমান চলাচল করছে। হজ পালনে ইচ্ছুক যাত্রীদের সুবিধার্থে কানেক্টিং ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। রাজশাহীতে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু তৈরির লক্ষ্যে পর্যটন মোটেলসহ আবাসন ব্যবস্থা নিশ্চিত করতেও সরকার কাজ করে যাচ্ছে। এ ছাড়া এ অঞ্চলের যাত্রীদের সুবিধার্থে একটি বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালুর পরিকল্পনাও সরকারের রয়েছে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।
এর আগে প্রতিমন্ত্রী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ‘জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা’ রাজশাহী আঞ্চলিক পর্বের উদ্বোধন করেন। শাহরিয়ার আলম ‘দৈনিক সানসাইন’ পত্রিকার অনলাইন সংস্করণও উদ্বোধন করেন।


মন্তব্য