kalerkantho


দেশে এখন আর কাউকে বিনা চিকিৎসায় মরতে হয় না : পলক

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৮:২৪



দেশে এখন আর কাউকে বিনা চিকিৎসায় মরতে হয় না : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, দেশের মানুষ এক সময় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত ছিল। দেশের জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, স্বাস্থ্য খাতের উন্নয়নে বর্তমান সরকার কমিউনিটি ক্লিনিক পুনরায় চালু, টেলিমেডিসিন সেবা প্রদানসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। তাই দেশে এখন আর কাউকে বিনা চিকিৎসায় মরতে হয় না।
প্রতিমন্ত্রী আজ শনিবার দুপুরে জেলার সিংড়ায় ইকবাল-আজাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মেডিকেল কলেজ হাসপাতালের অন্যতম উদ্যোক্তা মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্রিটিশ ইনভেস্টমেন্ট গ্রুপের সিইও মিশেল বেরী, কনস্যাল্ট্যান্ট ড. এম এন ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, মেডিকেল কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান এডভোকেট সাইদুর রহমান সৈকত ও সুপ্রিম কোর্টের এডভোকেট ইউসুফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, সিংড়া উপজেলার বারুহাস-তারাশ সড়কের পেট্রোবাংলা পয়েন্টে সাড়ে ছয় একর জমির উপর বেসরকারী উদ্যোগে ইকবাল-আজাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়।
প্রতিমন্ত্রী পলক বলেন, চলনবিলের ঘরে ঘরে ডাক্তার তৈরী করে সাধারন মানুষদের শত ভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই।
তিনি আরো বলেন, চলনবিলবাসির শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে সিংড়ায় ইকবাল-আজাদ মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ কাজ শুরু করা হয়েছে। চিকিৎসা সেবার পাশাপাশি এলাকার শিক্ষার্থীদের জন্য মেডিকেল কলেজে পড়ালেখার সুযোগ সৃষ্টি হবে বলে মনে করেন তিনি।


মন্তব্য