kalerkantho


বেকার নার্সদের ডিএনএস ভবন ঘেরাও

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৫:৪৭



বেকার নার্সদের ডিএনএস ভবন ঘেরাও

নার্স নিয়োগে শর্ত বদলের দাবিতে রাজধানীতে সেবা পরিদপ্তরের (ডিএনএস) ভবন ঘেরাও করেছেন আন্দোলনরত বেকার নার্সরা। আজ শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএস ভবন ঘেরাও করেন তারা।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার জানান, সকাল থেকে ডিএনএস ভবনটি ঘেরাও করেছে তারা। ফলে কাউকে ওই ভবনে ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না। ডিরেক্টর নার্সিং সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করা হয়েছে।

তিনি জানান, ডিএনএস ভবনের পাশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের আসার কথা রয়েছে। নার্সদের দাবি নিয়ে তার সঙ্গে আলোচনার জন্য সেখানে গেছে একটি প্রতিনিধিদল। বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) সভাপতি রিনা আক্তার, বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সভাপতি রাজীব কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক নাহিদা আক্তার ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

এর আগে গত ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার দাবিতে ডিএনএস ভবন ঘেরাও করেছেন তারা।

 


মন্তব্য