kalerkantho


তদন্ত করে তনু হত্যার রহস্য বের করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২ এপ্রিল, ২০১৬ ১৩:১৬



তদন্ত করে তনু হত্যার রহস্য বের করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সোহাগী জাহান তনু হত্যার বিষয়টি তদন্ত করে শিগগিরই উদঘাটন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার সকালে যাত্রাবাড়ীর করাতিটোলা সিএমএস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তনু হত্যা মামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আশ্বস্ত করে বলেছেন, তদন্তে যাই পাওয়া যাবে, তা দেশবাসীকে জানানো হবে।

ভিকোরিয়া কলেজের এই ছাত্রী গত ২০ মার্চ খুন হওয়ার পর থেকে প্রতিবাদের ঝড় বইছে সারা দেশে। থানা পুলিশ, ডিবি হয়ে এখন হত্যাকাণ্ডের তদন্ত করছে সিআইডি। এই তরুণীকে খুনের আগে ধর্ষণ করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। আদালতের নির্দেশে লাশ পুনরায় তুলে ময়নাতদন্ত হয়েছে। তবে এ রিপোর্ট যাই আসুক তা দেশবাসীকে জানানো হবে।

ময়নাতদন্তের প্রতিবেদন সন্তোষজনক ছিল না বলে আদালতের নির্দেশে পুনরায় ময়নাতদন্তের করা হয়েছে। প্রতিবেদনে যাই আসুক সেটা দেশবাসীকে জানানো হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কীভাবে এ হত্যার ঘটনা ঘটেছে, হত্যার পেছনে কে ছিল খুব শিগগিরই তা তদন্ত করে বের করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে দুই একটি ধর্ষণের ঘটনা ঘটছে। তবে এই দুই একটি ঘটনা বিবেচনায় সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে সেটা বলা যাবে না। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকার কাজ করছে। এ ছাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতার ঘটনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, তৃণমূলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সহিংসতার ঘটনা ঘটছে। নির্বাচনে সহিংসতা বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 


মন্তব্য