kalerkantho


ঢাকা-রাজশাহী রুটে যাত্রা শুরু করল নভো এয়ার

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ১৭:২৩



ঢাকা-রাজশাহী রুটে যাত্রা শুরু করল নভো এয়ার

ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা নভো এয়ার। শুক্রবার সকালে নভো এয়ারের প্রথম ফ্লাইটটি রাজশাহীর উদ্দেশে ঢাকা ছেড়ে যায়।

এ সময় নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন। রাজশাহীর শাহ মাখদুম বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের পর যাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এ উপলক্ষে শাহ মাখদুম বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক, সংসদ সদস্য ফজলে হোসনে বাদশা, বাংলাদশে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার এ কে এম মাহফুজুল আলম, শাহ মাখদুম বিমানবন্দরের ম্যানেজার সেতাফুর রহমান, ট্রাভেল এজেন্সির কর্মকর্তা ও বিভিন্ন বিমান সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মফিজুর রহমান জানান, এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে সপ্তাহে প্রতি সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা-রাজশাহী রুটের ভাড়া সর্বনিম্ন ৩২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

রাজশাহী রুটে ফ্লাইট পরিচালনা শুরু উপলক্ষে প্রথম একমাস একটি টিকেট কিনলে আরেকটি টিকিট ফ্রি দেওয়া হচ্ছে। এ ছাড়া ঢাকায় কানেকটিং ফ্লাইটের মাধ্যমে রাজশাহী থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর ও সৈয়দপুর ভ্রমণ করতে পারবেন মাত্র ৬০০০ টাকায়।

ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর এবং সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে নভো এয়ার। পাশাপাশি আন্তর্জাতিক রুটে ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা প্রতিসপ্তাহে ৩টি করে ফ্লাইট পরিচালনা করছে নভো এয়ার। এ ছাড়া ২ এপ্রিল থেকে বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু হবে।

শিগগিরই ভারতের বিভিন্ন অঙ্গরাজ্য, নেপালসহ আন্তর্জাতিক নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করা হবে বলে জানান ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।


মন্তব্য