kalerkantho


ইউপি নির্বাচনের পরিস্থিতি তুলনামূলক ভালো

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১৫:০৪



ইউপি নির্বাচনের পরিস্থিতি তুলনামূলক ভালো

দ্বিতীয় ধাপের ৬৩৯ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পরিস্থিতি তুলনামূলক ভালো বলে মনে করছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে।

বিরতিহীনভাবে তা বিকাল ৪টা পর্যন্ত চলবে। সকাল থেকেই চার নির্বাচন কমিশনার বিভাগ ভিত্তিক দায়িত্ব নিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করছেন। এছাড়া ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারাও মাঠপর্যায়ে সার্বক্ষণিক যোগাযোগ করছেন। জেলাপর্যায় থেকে পাঠানো তথ্য বিশ্লেষণ করে নির্বাচন কমিশন বলছে, প্রথম ধাপের চেয়ে দ্বিতীয় ধাপের এ পর্যায়ে পরিস্থিতি ভালো।

প্রথম পর্যায়ে ভোটের আগের রাতেই সিল মারার ঘটনা ঘটেছিল বেশকিছু কেন্দ্রে। কিন্তু দ্বিতীয় ধাপের ভোটগ্রহণের মাঝামাঝি সময় পর্যন্ত বড় কোনো অনিয়ম ঘটেনি। তবে ভোটকেন্দ্রের বাইরে গোলযোগ সৃষ্টির কারণে তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে যশোরে পুলিশের গুলিতে দুজন নিহত হন। আর কেরানীগঞ্জে এক শিশু নিহত হয়।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. সামসুল আলম বলেন, কিছু কিছু জায়গায় অনিয়ম হয়েছে। সহিংস কর্মকাণ্ডের খবরও কম আসছে। তবে প্রথম ধাপের চেয়ে পরিস্থিতি তুলনামূলকভাবে ভালো।

গত ২২ মার্চ অনুষ্ঠিত প্রথম ধাপের নির্বাচনে ৬৫টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করা হয়েছিল। এর মধ্যে দুপুর নাগাদ অফিসিয়ালি ২০টির মতো কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু দ্বিতীয় ধাপে একই সময়ে তা কমে চারটিতে নেমে এসেছে। ভোট হচ্ছে প্রায় সাড়ে ছয় হাজার কেন্দ্রে। এবার সারা দেশের নির্বাচন উপযোগী প্রায় সাড়ে চার হাজার ইউপিতে ছয় ধাপে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসি।

 


মন্তব্য