kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার জন্য স্পিকারের আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ২০:৪৬



সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার জন্য স্পিকারের আহ্বান

জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের (সিপিএ) নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়ে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেছেন, সমাজের বিত্তবান ও স্বচ্ছল ব্যক্তিরা শিক্ষার উন্নয়নে অবদান রাখলে এবং দরিদ্র মানুষের পাশে দাঁড়ালে সরকারের হাত যেমন শক্তিশালী হবে, তেমনি বাংলাদেশও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।
ড. শিরীন শারমিন চৌধুরী আজ বুধবার সিলেট-বালাগঞ্জ ডি.এন উচ্চ বিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
স্পিকার বলেন, বালাগঞ্জ-ওসমানীনগরের প্রবাসীগণ শিক্ষার্থীদের মাঝে ৩১ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। শুধু এ বছরই নয় ১৯৯২ সন থেকে তারা দরিদ্র ও মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান করে আসছেন। তাদের এ অবদান এলাকাবাসী কৃতজ্ঞতার সাথে স্মরন করবে।
তিনি তাদের এই তহবিল থেকে কারিগরী শিক্ষা প্রদানের লক্ষ্যে কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান ও তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গড়ে তোলার আহবান জানান।
স্পিকার বলেন, ডিপিপি’র মাধ্যমে এ সব প্রতিষ্ঠান গড়ে তোলা হলে সরকার প্রয়োজনীয় সুযোগ সুবিধা প্রদান করবে।
তিনি বর্তমান সরকারের নানা সাফল্যের কথা উল্লেখ করে বলেন, সাধারন মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে দেশব্যাপি প্রায় ১৮ হাজার স্যাটেলাইট ক্লিনিক স্থাপন করা হয়েছে এবং প্রতিটি ইউনিয়ন পরিষদে তথ্য প্রযুক্তি সেবা নিশ্চিত করার লক্ষ্যে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। তিনি বলেন, মাতৃ মৃত্যুহার, শিশু মৃত্যুহার এবং দারিদ্রতা হ্রাস পাওয়ায় জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। অর্থনীতির সকল সূচক এবং প্রবৃদ্ধির হার বাড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুষম পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের ফলে দেশ সকল ক্ষেত্রে অগ্রসর হচ্ছে।
প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট এর সভাপতি মোঃ বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সৈয়দা সাহেরা মহসীন এমপি, মোঃ ইয়াহ্ইয়া চৌধুরী এমপি, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, সাবেক এমপি আজিজুর রহমান, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন প্রমূখ বক্তৃতা করেন।


মন্তব্য