kalerkantho


ঘাটতির দেশ থেকে বাংলাদেশ খাদ্য রপ্তানির দেশ

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৮:৩৬



ঘাটতির দেশ থেকে বাংলাদেশ খাদ্য রপ্তানির দেশ

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে এক সময়ের খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এবং খাদ্য রপ্তানীর দেশে পরিণত হয়েছে।
তিনি আজ দুপুরে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মতিয়া চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার জন্যই দেশে কৃষির এই অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হয়েছে।
তিনি আরো বলেন, দেশের কৃষিকে আরো এগিয়ে নেওয়ার জন্য বৈজ্ঞানিক গবেষণাা খাতে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তুত রয়েছেন।
সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক এমপি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল হক রেজা, সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু ও সাখাওয়াত হোসেন সুইট।
স্বাধীনতা পরবর্তী দেশের অবস্থা তুলে ধরে কৃষিমন্ত্রী বলেন, কোন দেশে কোন কিছুর দাম বাড়লে আর কমে না। তখন আমাদের দেশ ছিল যুদ্ধবিধস্ত। সেদিন দেখেছি বঙ্গবন্ধুর আহ্বানে বাংলার কৃষক শুধু নয় সমস্ত মানুষ সাড়া দিয়ে জিনিসপত্র থেকে খাদ্যদ্রব্যের দাম কমিয়ে এনেছিল।


মন্তব্য