kalerkantho


'আমরা সাইফুরসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব'

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৭:০১



'আমরা সাইফুরসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব'

ইংরেজি শিক্ষার কোচিং সেন্টার সাইফুর’স-এর বিজ্ঞাপন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা সাইফুরসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব। সাইফুরস এই বিজ্ঞাপন দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

তারা ভালো চোর বানাতে চাইছে। এ রকম লোকের বিরুদ্ধে যদি আমরা সোচ্চার না হই তাহলে আমরা কী করে থাকব সমাজে?

মঙ্গলবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁয়ে এথিক্স অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড (ইএটিএল) আয়োজিত বাংলাদেশের প্রথম শিক্ষাবিষয়ক কনটেন্ট শেয়ারিং পোর্টাল edutubebd.com এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের আইনে কী আছে- উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এ দেশের আইনে কী আছে আমি এর শেষ দেখে ছাড়ব। সাইফুরস নামে একটা বিখ্যাত কোচিং সেন্টার আছে। এই কোচিং সেন্টার একটা বিজ্ঞাপন দিয়েছে। সেই বিজ্ঞাপনে তারা বলেছে ভালো ইংরেজি না জানতে পারলে ভালো লেখাপড়া করতে পারবে না। এমনকি ভালো হ্যাকারও হতে পারবে না।

মন্ত্রী ক্ষুব্ধ হয়ে বলেন, আদর্শ হ্যাকার হওয়ার জন্য বিজ্ঞাপন দেওয়া হইছে! আমাদের বিজ্ঞজনরা কিছুই বললেন না! আমি তো মনে করছি এ বিজ্ঞাপন দেখে তোলপাড় শুরু হয়ে যাবে। কেউ কোনো বিবৃতিও দিলেন না!

এ সময় যারা এ বিজ্ঞাপন ছাপিয়েছে তাদের কঠোর সমালোচনা করেন তিনি।

উল্লেখ্য গতকাল সোমবার এর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শিক্ষাসচিবকে লিখিত নির্দেশ দিয়েছেন।

কোচিং সেন্টারগুলোকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, এরা এই রকম পর্যায়ে পৌঁছে গেছে- এদের বিরুদ্ধে কখনও আমরা সহনশীল হতে পারি না। তারা আমাদের ছেলেমেয়েদের প্রলোভন দেখাচ্ছেন ভালো ইংরেজি শিখলে ভালো চোর হতে পারবা, ভালো করে হ্যাকিং করতে পারবা। চুরি শেখানোর বিজ্ঞাপন দিয়ে বলেছে ভালো চোর বানাবে।

ইটিএলের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান এম এ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এশিয়া প্যাসেফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মিসেস নীলুফার আহমেদ প্রমুখ।


মন্তব্য