kalerkantho


তনু হত্যার বিচারে সর্বোচ্চ ক্ষমতা চান এমাজউদ্দিন

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৪:৩৩



তনু হত্যার বিচারে সর্বোচ্চ ক্ষমতা চান এমাজউদ্দিন

কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারে প্রয়োজনে রাষ্ট্রের সর্বোচ্চ ক্ষমতার ব্যবহার দাবি করেছেন অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ। এ ছাড়া আদালতের দেওয়া দণ্ডের পর সরকারের দুই মন্ত্রীর আর মন্ত্রিত্বে থাকার সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এ উপাচার্য। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন এবং বাংলাদেশ ইয়ূথ ফোরামের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান-২০১৬ অনুষ্ঠানের আয়োজন করে ফোরামটি। এতে তিনি প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখছিলেন। এমাজউদ্দিন বলেন, তনু হত্যাকাণ্ডের ঘটনায় প্রয়োজনে রাষ্ট্রকে তার সর্বোচ্চ ক্ষমতার প্রয়োগ ঘটাতে হবে। রাষ্ট্রের স্বার্থে, জনগণের স্বার্থে এসব বিচার সুষ্ঠুভাবে হওয়া জরুরি।

রাষ্ট্রবিজ্ঞানের এ অধ্যাপক বলেন, সরকারের দুই মন্ত্রীকে জরিমানা করেছেন আদালত। এরপর তাদের আর মন্ত্রিত্বে থাকার অধিকার নেই। ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, হেলেন জেরিন খান, খালেদা ইয়াসমিন ও ফোরামের সদস্যরা।

 


মন্তব্য