kalerkantho


তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ২০:৪১



তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কুমিল্লার চাঞ্চল্যকর তনু হত্যাকাণ্ডের রহস্য শিগগিরই উদ্ঘাটিত হবে।
তিনি বলেন, এ ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গোয়েন্দা সংস্থা ও পুলিশ কাজ করছে।

এ ব্যাপারে তদন্ত কমিটিও হয়েছে। অন্যসব হত্যাকাণ্ডের মত তনু হত্যাকাণ্ডেরও রহস্য উদঘাটিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলে, এ হত্যাকান্ডের আলামত নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।
মন্ত্রী বলেন, সুরক্ষিত এলাকায় কিভাবে এমন ঘটনা ঘটলো তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে তদন্তের আগে এ বিষয়ে কিছুই বলা যাচ্ছে না।
মন্ত্রী আজ সন্ধ্যায় মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আর্কাইভ-১৯৭১, জেলা শিল্পকলা একাডেমি ও জেলা প্রশাসন ফাউন্ডেশন যৌথভাবে এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে। জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে এবং আশপাশে বঙ্গবন্ধুর ১৮০টি দুলর্ভ ছবি স্থান পেয়েছে।
আসাদুজ্জামান খান এক প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ কখনও জঙ্গীদের আস্তানা হবে না। বাঙালিরা ধর্মভীরু কিন্তু জঙ্গীবাদে বিশ্বাসী নয়।
মন্ত্রী বলেন, দেশ নিয়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিকভাবে নানা ষড়যন্ত্র চলছে। এরই মাঝে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ১৯ বার হত্যার অপচেষ্টা চালিয়েছে। এতে তারা ব্যর্থ হয়ে বিদেশী নাগরিকদের হত্যা করে আইএস নামে অপপ্রচার চালিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে।
জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়মী লীগ সভাপতি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ্ব মো. মহিউদ্দিন, এফবিসিসিআই সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিভিল সার্জন ডা. শহিদুল ইসলাম ও পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন।


মন্তব্য