kalerkantho


'পূর্বের সময়ের তুলনায় বর্তমান জাতীয় সংসদ অনেক বেশি কার্যকর'

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৯:৩৩



'পূর্বের সময়ের তুলনায় বর্তমান জাতীয় সংসদ অনেক বেশি কার্যকর'

স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পূর্বের যে কোনো সময়ের তুলনায় বর্তমান জাতীয় সংসদ অনেক বেশী কার্যকর।
ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির আবাসিক প্রতিনিধি রবার্ট ওয়াটকিনস্, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্ণিকাট, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিস্টিয়ান ফস এবং ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর পলিন টামেসিস আজ তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।
এ সময় তারা বাংলাদেশের সংসদীয় গণতন্ত্র,সংসদীয় কার্যক্রম,কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এবং পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।
বৈঠকে স্পিকার বলেন, বর্তমান সংসদে বিরোধী দল সক্রিয় ভূমিকা পালন করছে। পূর্বের সংসদে বিরোধী দল থাকলেও দিনের পর দিন তারা সংসদ অধিবেশনের বাইরে ছিলেন। তারা জনগণের প্রত্যাশা অনুযায়ী সংসদে ভূমিকা রাখেননি।
এ সময় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতসহ প্রতিনিধি দলের পক্ষ থেকে বলা হয়, ঐতিহ্যগতভাবে বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। বাংলাদেশের জনগণ সবসময় গণতন্ত্রকামী।
তাঁরা বলেন, বর্তমানে বাংলাদেশে কার্যকরী ও অংশগ্রহণমূলক সংসদীয় গণতন্ত্র অব্যাহত রয়েছে। ভবিষ্যতে গণতন্ত্র চর্চা আরো উন্নত হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।


মন্তব্য