kalerkantho


আইন মেনেই পদক্ষেপ নেবেন দুই মন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৫:২৭



আইন মেনেই পদক্ষেপ নেবেন দুই মন্ত্রী

আইন মেনেই আদালতের রায়ের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ সোমবার বেলা ২টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা এ কথা জানান।

আদালতের রায়ের বিরুদ্ধে রিভিউ করবেন কিনা জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, আইনজীবীর মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক বলেন, আইন মেনেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু রবিবার আদালতের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেছিলেন- অবশ্যই রায়ের বিরুদ্ধে রিভিউ করবো।

প্রধান বিচারপতি এবং বিচারাধীন বিষয়ে বিরূপ মন্তব্য করায় রবিবার খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে ৫০ হাজার করে জরিমানা করেন সুপ্রিম কোর্ট। তাদেরকে সাত দিনের মধ্যে জরিমানার টাকা ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও লিভার ফাউন্ডেশনকে দিতে হবে। জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদণ্ড ভোগ করতে হবে দুই মন্ত্রীকে।

নিঃশর্ত ক্ষমা চেয়ে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে করা দুই মন্ত্রীর আবেদন নামঞ্জুর করে সর্বোচ্চ আদালত রায় দিয়েছেন, মন্তব্যের মাধ্যমে আদালত অবমাননা করেছেন তারা। রবিবার সকালে শুনানি শেষে এ রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ। সকাল পৌনে ৯টার দিকে তাদের মন্তব্যের বিষয়ে ব্যাখ্যা ও শো কজ নোটিশের জবাব দিতে সুপ্রিম কোর্টে ফের হাজির হন দুই মন্ত্রী।

 


মন্তব্য