kalerkantho


জামায়াতের হরতালে রাজধানীতে নিরাপত্তা জোরদার

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১০:২০



জামায়াতের হরতালে রাজধানীতে নিরাপত্তা জোরদার

জামায়াতের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা হরতালে রাজধানীজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্তের প্রতিবাদে আজ সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে দলটি। রবিবার সন্ধ্যার পরপরই রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশও র‌্যাবের বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের রাজধানীর বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি, মিডিয়া) মারুফ হোসেন সরদার জানান, হরতালকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে। নাশকতা এড়াতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও দায়িত্ব পালন করবে পুলিশ। তিনি বলেন, রাজধানীতে পুলিশের টহল জোরদার করা হয়েছে। নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ দায়িত্ব পালন শুরু করেছে। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চেকপোস্ট বসিয়ে তল্লাশিও করবে পুলিশ।

হরতালের দিন নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হবে বলেও জানান তিনি। পুলিশের পাশাপাশি র‌্যাবও রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ জানান, হরতালে যাতে কেউ কোনো নাশকতা চালাতে না পারে সে জন্য র‌্যাবের টহল ও কঠোর নজরদারি থাকবে।

 


মন্তব্য