kalerkantho


'দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে সরকার নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২০:২৭



'দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে সরকার নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের প্রতিটি অঞ্চলের সুষম উন্নয়ন নিশ্চিত করতে বর্তমান সরকার নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন, জাতি আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ বলে তিনি উল্লেখ করেন। চান্দিনা পৌরসভাকে খুব শিঘ্রই ১ম শ্রেণীর পৌরসভায় উন্নীত করা হবে মর্মেও মন্ত্রী আশ্বাস দেন।
মন্ত্রী আজ কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামী লীগ এবং চান্দিনা পৌরসভা আয়োজিত পৃথক দু’টি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
আজ এলজিআরডি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় সমাবেশ দু’টিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ এবং চান্দিনা থানা আওয়ামী লীগের সভাপতি ও চান্দিনা পৌরসভার মেয়র মফিজুল ইসলাম।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এ জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তথা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী ঘোষিত এ লক্ষ্য বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
আইনমন্ত্রী বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার লড়াইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে নিরীহ সাধারণ মানুষকে নির্বিচারে হত্যা করা হয়েছে। দীঘদিন ধরে হত্যাকারীদের বিচার হয়নি। কিন্তু বর্তমানে তাদেরকে বিচারের সম্মুখীন করা হয়েছে। সকল ষড়যন্ত্র ছিন্ন করে বিচারহীনতার সংস্কৃতি থেকে জাতি আজ বেরিয়ে আসতে সক্ষম হয়েছে।
পরে দুই মন্ত্রী ৭ কোটি টাকা ব্যয়ে এলজিইডির গ্রামীণ পরিবহন উন্নয়ন প্রকল্প -২ এর অধীন মাধাইয়া-রহিমানগর রাস্তার রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন।


মন্তব্য