kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


দুর্নীতির মামলাগুলো সময়মত নিষ্পত্তির নির্দেশ রাষ্ট্রপতির

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২০:২৩



দুর্নীতির মামলাগুলো সময়মত নিষ্পত্তির নির্দেশ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আবদুল হামিদ দুর্নীতি সংক্রান্ত মামলাগুলোর তদন্তসহ সময়মত নিষ্পত্তি করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান, নবনিযুক্ত চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে দুদকের একটি প্রতিনিধিদল আজ এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
বৈঠককালে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দেশে দুর্নীতির বিরুদ্ধে একটি বাধা দুর্নীতি-সংক্রান্ত মামলাগুলো এবং মামলা নিষ্পত্তির তদন্তে বিলম্ব হওয়া।
তিনি দুর্নীতি দমন পর্যবেক্ষণে মানুষের আস্থা অর্জনের জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করতে এবং এর ভাবমূর্তি উজ্জ্বল করতে দুদকের প্রতি নির্দেশ দেন। তিনি বলেন, এখানে কিছু দুর্নীতির অভিযোগ রয়েছে আর যেন কোনো অভিযোগ না ওঠে। তিনি বলেন, দুদককে তার নিজস্ব উদ্যোগে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।
যাতে কেউ অহেতুক হয়রানির শিকার না হয় দুদককে এ ব্যাপারে সচেতন থাকার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, যারা দুর্নীতিতে জড়িত তাদেরকে শাজা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।
তাকে দুদকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ার জন্য ইকবাল মাহমুদ রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সমাজের সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধে দুদক শিগগিরই স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী কৌশল গ্রহণ করার পরিকল্পনার কথা রাষ্ট্রপতিকে অবহিত করেন।
দুর্নীতি প্রতিরোধ সম্পর্কে সচেতন করে তুলতে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের জন্য একটি প্রেরণামূলক কর্মসূচি শিগগিরই চালু করা হবে তিনি জানান।
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য