kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


নিরাপত্তা সহযোগিতা নিয়ে আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল ঢাকা আসছেন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৮:৪৭



নিরাপত্তা সহযোগিতা নিয়ে আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল ঢাকা আসছেন

যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট-এর সিভিলিয়ান সিকিউরিটি, ডেমোক্রেসি অ্যান্ড হিউম্যান রাইটসের আন্ডার সেক্রেটারি সারা সিওলের নেতৃত্বে সিনিয়র কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল ৩০ ও ৩১ মার্চ ঢাকা সফর করবেন।
আজ যুক্তরাষ্ট্র দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিরাপত্তা থেকে মানবাধিকার নিয়ে বিভিন্ন ইস্যুতে আলোচনার জন্য প্রতিনিধি দল বাংলাদেশ সরকারের কর্মকর্তা, সুশীল সমাজ ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে বৈঠক করবেন।


আন্ডার সেক্রেটারির দায়িত্ব পালনে আগে ড. সিওল হার্বাট কেনেডি স্কুল অব গভর্নমেন্ট পড়িয়েছেন, সেখানে তিনি কার সেন্টার ফর হিউম্যান রাইটস পলিসি’র পরিচালক ছিলেন এবং জাতীয় নিরাপত্তা ও মানবাধিকার বিষয় কার্যক্রম পরিচালনা করতেন।
বেসামরিক নাগরিকদের নিরাপত্তায় যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর সঙ্গে তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে এবং ক্লিনটন প্রশাসনের অধীনে শান্তিরক্ষা ও সামরিক সহায়তা কার্যক্রমের জন্য ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব ডিফেন্স হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাহী শাখায় যোগদানের আগে ড. সিওল যুক্তরাষ্ট্রের সিনিয়র ফরেন পলিসি উপদেষ্টা ছিলেন।
ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বলেন, বাংলাদেশ একটি গুরুত্বপুর্ণ অংশীদার এবং নিরাপত্তা ও চরমপন্থীর সহিংসতা প্রতিরোধে বৈশ্বিক উদ্বেগ নিয়ে দুই দেশ একত্রে কাজ করলে উভয় দেশের জনগণ লাভবান হবেন।


মন্তব্য