kalerkantho


লাইনে দাঁড়িয়ে প্রতিমন্ত্রী তারানা হালিমের সিম রেজিস্ট্রেশন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৮:১৯



লাইনে দাঁড়িয়ে প্রতিমন্ত্রী তারানা হালিমের সিম রেজিস্ট্রেশন

টেলিটকের বিক্রয় কেন্দ্রে গিয়ে নিজের ব্যবহৃত সিম পুনরায় নিবন্ধন করিয়েছেন ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রবিবার টেলিটকের বিক্রয় কেন্দ্রে গিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে নিজের দুটি সিম পুনরায় নিবন্ধন করিয়েছেন বলে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জানিয়েছেন তিনি।  
রবিবার বিকেল ৪টা ২৮ মিনিটে ফেসবুক স্ট্যাটাসে তারানা হালিম লিখেছেন, আমি আজ আমার নিজের দুটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে ভেরিফাইড করে রি-রেজিস্ট্রি করে নিলাম। আমি নিজের পরিচয় গোপন রেখেই অন্য সকল গ্রাহকের সঙ্গে এক কাতারে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে থেকে সিম দুটি রি-রেজিস্ট্রেশন করি। আমি বাংলাদেশের একজন গর্বিত নাগরিক হিসেবে আমার দুটি সিম আজ বায়োমেট্রিকস পদ্ধতিতে ভেরিফিকেশন করে দুটি সিমের মালিকানা স্বীকার করে নিলাম। আপনারাও আপনাদের স্ব স্ব সিম বায়োমেট্রিকস পদ্ধতিতে ভেরিফিকেশন করে রি-রেজিস্ট্রেশন করে নিন।
নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আগামী ৩০ এপ্রিলের মধ্যে সিম পুনঃনিবন্ধন করতে হবে। সারাদেশে গ্রামীণফোনের ৪৩ হাজার বায়োমেট্রিক পয়েন্ট থেকে নিবন্ধন করা যাবে।
এজন্য গ্রাহকদের জাতীয় পরিচয়পত্রের কপি, একটি পাসপোর্ট সাইজ ছবি এবং যে সিমটি নিবন্ধন করা হবে তা সঙ্গে আনতে হবে। তবে গত ১৬ ডিসেম্বর সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতি চালু হওয়ায় আঙুলের ছাপ না দিয়ে এখন আর নতুন সিম কেনা যাচ্ছে না। পাশাপাশি বায়োমেট্রিক পদ্ধতিতে পুরনো সিমের পুনঃনিবন্ধন চলছে।


মন্তব্য