kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


'বিশ্বের ইতিহাসে দ্রুততম প্রবৃদ্ধির দেশ হলো বাংলাদেশ'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৭:৩৮



'বিশ্বের ইতিহাসে দ্রুততম প্রবৃদ্ধির দেশ হলো বাংলাদেশ'

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। বিশ্বের ইতিহাসে অর্থনৈতিকভাবে দ্রুততম প্রবৃদ্ধির দেশ হলো বাংলাদেশ। চীন এবং ভারতের পরই সবচেয়ে দ্রুত প্রবৃদ্ধির অর্থনৈতিক সমৃদ্ধির দেশ হলো বাংলাদেশ।

রবিবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত ২০১৪ ও ২০১৫ সালের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধে তার অবদান সম্পর্কে জানাতে হবে। নিজ পরিবার-সংসার সবকিছু ভুলে গিয়ে সাড়ে ৭ কোটি মানুষের স্বাধীনতা অর্জনের জন্য জীবন-যৌবন উৎসর্গ করে যেই বঙ্গবন্ধু দীর্ঘ ২৩ বছর আন্দোলন করে তিলে তিলে পরাধীন, শোষিত, নির্যাতিত জাতিকে মুক্তির স্বাদ উপহার দিয়েছিলেন। সেই বঙ্গবন্ধুকে দীর্ঘ ২১ বছর নতুন প্রজন্মের কাছে থেকে দূরে রাখা হয়েছিল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিত।

উপজেলা নির্বাহী অফিসার হেমন্ত হেনরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ।


মন্তব্য