kalerkantho


শেরেবাংলা নগর থানার দুই এসআই সাময়িক বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ০৯:৩০



শেরেবাংলা নগর থানার দুই এসআই সাময়িক বরখাস্ত

ঘুষ নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর শেরেবাংলা নগর থানার এক এসআই ও এক এএসআইকে সাময়িকভাবে বরখাস্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বরখাস্ত হওয়া দুই পুলিশ সদস্য হলেন এসআই দেবাশীষ ও এএসআই শফিয়ার। এ ছাড়া এ ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে শেরেবাংলা নগর থানার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

শনিবার রাতে তাদের বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেন ডিএমপি তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। তিনি বলেন, শুক্রবার রাতে একটা ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে ৪৫টি পাসপোর্টসহ থানায় নিয়ে আসে এসআই দেবাশীষ ও এএসআই শফিয়ার। তিনজনকে ছেড়ে দেওয়ার বিনিময়ে তিনলাখ টাকা ঘুষ দাবি করেন তারা। পরে ৭০ হাজার টাকা নিয়ে রাতেই ওই তিনজনকে ছেড়ে দেওয়া হয়, তবে আটকে রাখা হয় পাসপোর্টগুলো। শর্ত ছিল তিন লাখ টাকা পুরো দিলে পাসপোর্টগুলো ফেরত দেওয়া হবে।

বিষয়টি ডিসি বিপ্লব কুমার সরকারের দৃষ্টিগোচর হলে তিনি নিজেই এ ব্যাপারে তদন্ত করেন। তদন্তে ঘুষ গ্রহণের বিষয়টি প্রমাণিত হওয়ায় তাৎক্ষণিকভাবে দুই পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেন তিনি। এ ছাড়া এ ঘটনায় থানার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের সম্পৃক্ততা মেলায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ডিএমপি কমিশনারের কাছে চিঠি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

 


মন্তব্য