kalerkantho

25th march banner

২৬ মার্চের উদ্দেশ্য আজ সফল হয়েছে : খাদ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৯:৪৪



২৬ মার্চের উদ্দেশ্য আজ সফল হয়েছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, মহান ২৬ মার্চের লক্ষ্য উদ্দেশ্য আজ দেশবাসীর কাছে সফল হয়েছে।
তিনি বলেন, ‘দেশের নতুন প্রজন্ম আজ ২৬ মাচের্র লক্ষ্য উদ্দেশ্য উপলব্ধি করতে পারছে। নতুন প্রজন্মের কাছে ২৬ মার্চে সঠিক ম্যাসেজ পৌছে দেয়া গেছে, এটাই সার্থকতা। নতুন প্রজন্ম আজ স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে অবগত এ কাজটিই আমরা করতে চেয়েছিলাম। ’
খাদ্যমন্ত্রী আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জাতির স্বপ্ন চুরমার হয়ে গিয়েছিল। কিন্তু জাতি আজ আবার নতুন করে সে স্বপ্ন দেখছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে। ঠিক এই মুহুর্তে আবারও নতুন করে এই স্বপ্নকে ভেঙ্গে দেয়ার ষড়যন্ত্র চলছে।
কেরাণীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শামীম বানু শান্তির সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেরাণীগঞ্জ উপজেলা শাখার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, দক্ষিণ থানার সহকারী কমিশনার (ভুমি) সিরাজাম মুনিরা হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, শিক্ষা অফিসার মাজেদা সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান, মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা আক্তার, সমবায় কর্মকর্তা তাসলিমা আক্তার, পরিবেশ ও বন কর্মকর্তা মোশারফ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে প্রদর্শন করা হয়।


মন্তব্য