kalerkantho


স্বাধীনতা দিবসে বিশেষ নিরাপত্তা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১১:১০



স্বাধীনতা দিবসে বিশেষ নিরাপত্তা

সুশৃঙ্খল পরিবেশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধসহ রাজধানী ও এর আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীজুড়ে শুক্রবার রাত থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার ও ডিবি ও স্পেশাল ওয়েপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট) দায়িত্ব পালন করছেন।

দায়িত্ব পালনে এ বাহিনীগুলোর বম্ব ও ডগ স্কোয়াডও মাঠে রয়েছে। এ ছাড়াও গোয়েন্দা নজরদারিও জোরদার করা হয়েছে।

ডিএমপি সূত্রে জানা যায়, স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিভিন্ন স্থানে যাতায়াত করেন। তাই দেশের চলমান পরিস্থিতি নজরে রেখে তাদের নিরাপত্তা নিশ্চিতে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপয়েন্ট বসিয়েছে র‌্যাব-পুলিশ। গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদার জানান, রাজধানীতে চার স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বৃদ্ধি করা হয়েছে চেকপোস্ট ও পুলিশি টহল।

র‌্যাব সূত্রে জানা যায়, এলিট ফোর্স র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ও হেলিকপ্টার যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত।

সড়কে বৃদ্ধি করা হয়েছে টহল টিম ও চেকপোস্ট। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের উপপরিচালক মেজর রুম্মান মাহমুদ জানান, মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে রাজধানীতে কেউ যাতে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য র‌্যাব তৎপর রয়েছে। মানুষ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সে জন্য র‌্যাব সদস্যদের টহল বৃদ্ধি করা হয়েছে। এ ছাড়াও র‌্যাবের বম্ব ও ডগ স্কোয়াডের সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্ব পালন করছেন।

 


মন্তব্য