kalerkantho


তনু হত্যার বিচারের দাবিতে রবিবার গণজাগরণ মঞ্চের রোডমার্চ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ২২:০১



তনু হত্যার বিচারের দাবিতে রবিবার গণজাগরণ মঞ্চের রোডমার্চ

কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ এবং হত্যার বিচারের দাবিতে আগামী রবিবার কুমিল্লার উদ্দেশে রোডমার্চ করবে গণজাগরণ মঞ্চ। রাজধানীর শাহবাগে শুক্রবার বিকেলে তনু হত্যার বিচার দাবিতে এক প্রতিবাদী সমাবেশ ও মানববন্ধনে এ ঘোষণা দেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

তিনি বলেন, তনু হত্যার বিচারের দাবিতে আন্দোলন হচ্ছে কুমিল্লায়। এই আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে। ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে শাহবাগ থেকে আগামী রবিবার সকাল ৮টায় কুমিল্লা অভিমুখে রোডমার্চ করবে গণজাগরণ মঞ্চ। যেখানে বাধা দেওয়া হবে, সেখানেই অবস্থান নিয়ে আন্দোলন চলবে।  

ইমরান এইচ সরকার বলেন, তনুকে সংরক্ষিত এলাকায় ধর্ষণ করে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবেন না। তিনি আরও বলেন, তনু হত্যার বিচার শেষ না হওয়া পর্যন্ত গণজাগরণ মঞ্চ রাস্তা ছাড়বে না। আশঙ্কা দূর করার দায়িত্ব প্রশাসনের। যেখানে তনুকে হত্যা করা হয়েছে, সেখানে সাধারণ মানুষ প্রবেশ করতে পারে না। তাই জাতিকে জানাতে হবে কোন অসাধারণ মানুষ তনুকে হত্যা করেছে।  

প্রসঙ্গত, গত ২০ রাতে ময়নামতি অলিপুর এলাকার কালভার্টের রাস্তার পাশে ঝোঁপের মধ্যে ১৯ বছর বয়সী তনুর লাশ পাওয়া যায়। পুলিশের ধারণা, খুনের আগে ধর্ষণ করা হয়েছিল তাকে।


মন্তব্য