kalerkantho


হাতিরঝিলে নির্মিত হবে অপেরা হাউজ : গণপূর্তমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১৭:৩৬



হাতিরঝিলে নির্মিত হবে অপেরা হাউজ : গণপূর্তমন্ত্রী

রাজধানীর হাতিরঝিলে একটি অপেরা হাউজ তৈরি করা করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন। শুক্রবার হাতিরঝিল ও গুলশান-বনানী লেকের উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এ তথ্য জানিয়েছেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মন্ত্রীকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে আন্তর্জাতিক মানের সাংস্কৃতিক অনুষ্ঠান করার মতো ভালোমানের মিলনায়তন বা অপেরা হাউজ নেই। হাতিরঝিলে আন্তর্জাতিক মানের একটি অপেরা হাউজ নির্মাণ করা হবে। সেখানে দেশি-বিদেশি সাংস্কৃতিক অনুষ্ঠান হবে জানিয়ে মোশাররফ বলেন, হাতিরঝিলে একটি দ্বীপ তৈরি করা হচ্ছে; যেখানে 'ঢাকা আই' নির্মাণ করা হবে।

লন্ডনের টেমস নদীর তীরে নির্মিত 'লন্ডন আই' নামের 'অবজারভেশন হুইলের' আদলে 'ঢাকা আই' নির্মাণের পরিকল্পনার কথা জানান তিনি।

হাতিরঝিলে ভাসমান এমপি থিয়েটার নির্মাণ কাজ শিগগিরই শেষ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, এখানে বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচি করা যাবে। এমপি থিয়েটারের কাছেই ১০তলা অত্যাধুনিক গাড়ি পার্কিং ভবন নির্মাণ করা হচ্ছে। এ ভবনে গাড়ি পার্কিং সুবিধা ছাড়াও একটি সম্মেলনকক্ষ, হাতিরঝিলের ইতিহাসসংক্রান্ত জাদুঘর, রেস্টুরেন্ট ও অন্যান্য সুবিধা থাকবে।

পরিকল্পনা অনুযায়ী, হাতিরঝিলে ভাসমান রেস্টুরেন্ট ছাড়াও ব্যাটারিচালিত ওয়াটার স্কুটার চালু করবে সরকার। মন্ত্রী উন্নয়ন কাজ পরিদর্শন করে গুলশান লেকের মাটি অপসারণের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন।

লেকে ময়লা ফেলা বন্ধে সিটি করপোরেশনের মাধ্যমে লেকপাড়ে ডাস্টবিন স্থাপনের নির্দেশও দেন তিনি।

গণপূর্তমন্ত্রীর হাতিরঝিল পরিদর্শনের সময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ, গণপূর্তসচিব শহীদ উল্লা খন্দকার, রাজউক চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন তার সঙ্গে ছিলেন।


মন্তব্য