kalerkantho


'স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির মধ্যদিয়ে নতুন করে মুক্তির সংগ্রাম শুরু হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ২০:১৮



'স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির মধ্যদিয়ে নতুন করে মুক্তির সংগ্রাম শুরু হয়েছে'

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, মুক্তির সংগ্রাম শুরু হয়েছিল জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে। কিন্তু তার মৃত্যুর পরে সেই মুক্তির সংগ্রাম বন্ধ হয়ে যায়। আজ স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি উদ্বোধনের মধ্য দিয়ে আবার নতুন করে সেই মুক্তির সংগ্রাম শুরু হল।
আজ বৃহষ্পতিবার টাঙ্গাইলের কালিহাতি উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্য সচিব সৈয়দ মনজরুল ইসলামের সভাপতিত্বে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মো. ওয়াহিদ হোসেন, জেলা প্রশাষক ফজলুর রহমান ফারুক প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক ড. আসাদুল ইসলাম।
মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির মাধ্যমে দেশের কোটি কোটি মানুষ চিকিৎসা সেবা পাবে। যেখানে আমেরিকার কোটি কোটি মানুষ নূন্যতম চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়। ওবামা এ কর্মসূচি শুরু করেছিলেন। সে জন্য আমেরিকাতে এই কর্মসূচিকে ওবামা হেলথ ইন্সুরেন্স বলা হয়। আমার এ কাজ শুরু করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বাংলাদেশে এই কর্মসূচি চলবে।
পদ্মাসেতু নির্মাণ, বিদ্যুাৎ সমস্যার সমাধান ও ঘরে ঘরে সঠিক ভাবে স্বাস্থ্য সেবা পৌঁছে দেবার জন্যই ২০১৯ সালের নির্বাচনে দেশের জনগণ আবার আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে এমন আশাবাদ ব্যক্তকরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ২০১৯ সালের নির্বাচনে তিনটা কারণে দেশের জণগণ শেখ হাসিনাকে ভোট দিয়ে বিজয়ী করবে। সেটা হচ্ছে পদ্মা সেতু নির্মান, বিদ্যুৎ সমস্যার সমাধান ও জনগণকে সঠিক ভাবে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া।
তিনি বলেন, আমরা ৫ বছর পর পর নির্বাচনে বিশ্বাসী। আমরা বিএনপিকে ডাকলাম নির্বাচনে আসার জন্য। কিন্তু বিএনপি নির্বাচনে আসল না। তারা জামাতের নির্দেশে জ্বালাও পোড়াও করল।


মন্তব্য