kalerkantho


সুপ্রিম কোর্ট বার নির্বাচন সম্পন্ন : রাত ৮টায় গণনা শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১৯:২৯



সুপ্রিম কোর্ট বার নির্বাচন সম্পন্ন : রাত ৮টায় গণনা শুরু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০১৬-১৭ বর্ষের আজ নির্বাচনের দ্বিতীয় ও শেষ দিনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা শুরু হয়নি, রাত ৮টা থেকে গণনা শুরু হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।


নির্বাচনে মোট ৫ হাজার ২৮ জন ভোটারের মধ্যে প্রথম দিনে গতকাল ভোট দিয়েছেন ১ হাজার ৮৬৮ জন এবং আজ শেষ দিনে ভোট দিয়েছেন ২ হাজার ৫৩ জন আইনজীবী। নির্বাচনে মোট ৩ হাজার ৯২১জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী বাসসকে জানিয়েছেন।
গতকাল বুধবার সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে ৪৩ টি বুথে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। আজও সকাল ১০ টা থেকে মাঝে ১ ঘন্টা বিরতি দিয়ে বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষ হলে ফলাফল ঘোষণা করা হবে।
সুপ্রিমকোর্ট বার নির্বাচন সংক্রান্ত সাব-কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন এডভোকেট হারুনুর রশীদ। তার সঙ্গে রয়েছেন আরো ৬জন সদস্য।
সাদা ও নীল প্যানেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। সাদা প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে আওয়ামী লীগ সমর্থিত সুপ্রিমকোর্ট আইনজীবী সমন্বয় পরিষদ। সিনিয়র আইনজীবী ইউসূফ হোসেন হুমায়ূন এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন। অপর দিকে নীল প্যানেল বিএনপি ও সমমনাদের জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদিন।


মন্তব্য