kalerkantho

26th march banner

'ইউনিয়ন পরিষদ নির্বাচনে যে সহিংসতার ঘটনা ঘটেছে তা দুঃখজনক'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১৬:৪৮



'ইউনিয়ন পরিষদ নির্বাচনে যে সহিংসতার ঘটনা ঘটেছে তা দুঃখজনক'

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে যে সহিংসতার ঘটনা ঘটেছে তা দুঃখজনক। আজ বৃহস্পতিবার চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা শেষে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ‘ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০১৬’ উপলক্ষে ওই মতবিনি​ময় সভার আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন এই নির্বাচন কমিশনার।

জাবেদ আলী দ্বিতীয় দফা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও বেশি সতর্কভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। মো. জাবেদ আলী বলেন, আমরা যে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি বা নিয়েছিলাম সেখানে নিশ্চয়ই কোনো না কোনোভাবে যারা কিনা এই সহিংসতার চেষ্টা করেছিল​কিছু কিছু জায়গায়। আমরা আশা করি আইনশৃঙ্খলা সদস্যগণ সামনে আরও সতর্ক থাকবেন। যাতে করে এজাতীয় ঘটনার পুনরাবৃত্তি না হয়। ...আমরা আশা করব সামনে যারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ তাঁরা চোখ কান খোলা রাখবেন। সার্বক্ষণিকভাবে।

নির্বাচন কমিশনার আরও বলেন, যারা নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করবে তারা আইন ভঙ্গকারী হিসেবে চিহ্নিত হবে। সেখানে দণ্ড কী হবে তা উল্লেখ রয়েছে।

মতবিনি​ময় সভায় জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলের সভাপতিত্ব করেন। সেখানে জাবেদ আলী ছাড়াও বক্তব্য দেন পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. মামুনুর রশিদ, চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ইউপির নৌকার প্রার্থী মো. কাশেম খান, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম ভূঁইয়া, রামপুর ইউপির নৌকার প্রার্থী মো. আল মামুন পাটওয়ারী প্রমুখ।


মন্তব্য