kalerkantho


জাসদের প্রতীক অক্ষত থাকবে : আম্বিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১৬:৪২



জাসদের প্রতীক অক্ষত থাকবে : আম্বিয়া

নেতৃত্ব নির্বাচন নিয়ে মতভেদে হাসানুল হক ইনু নেতৃত্বাধীন জাসদ থেকে বেরিয়ে যাওয়া অংশের নেতারা দলীয় প্রতীক মশাল এবং দলের কেন্দ্রীয় কার্যালয়ের দখল পেতে আইনের আশ্রয় নেওয়ার ঘোষণা দিয়েছেন। অবশ্য ঐক্যের জন্য দরজা এখনও খোলা বলে মন্তব্য করেছেন জাসদের এ অংশের নেতারা।

শরীফ নুরুল আম্বিয়া, মইন উদ্দীন খান বাদল ও নাজমুল হক প্রধান আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ এলাকার এমপি হোস্টেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

গত ১২ মার্চ জাসদের জাতীয় কাউন্সিলের নির্বাচনী অধিবেশন থেকে বেরিয়ে এসে একই দলের নামে একটি কমিটি ঘোষণা করা হয়, যেখানে জাসদের বিদায়ী সাধারণ সম্পাদক নুরুল আম্বিয়াকে সভাপতি এবং সংসদ সদস্য নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করা হয়। মইন উদ্দীন খান বাদল এমপিকে করা হয়েছে কার্যকরী সভাপতি। এ দিন সংবাদ সম্মেলনে কমিটির পরিসর আরও বাড়ানোর কথা জানানো হয়। একটি স্থায়ী কমিটিও ঘোষণা করা হয়েছে সংবাদ সম্মেলনে। খুব শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে বলে নাজমুল হক প্রধান জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাসদে ভাঙনের কারণ নিয়ে তিনি বলেন, জাসদের নির্বাচনী কাউন্সিলে জনাব ইনুর অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ কোনো আকস্মিক ঘটনা নয়, দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ মাত্র। তবে ঐক্যের দরজা আমরা খোলা রাখছি। শরীফ নুরুল আম্বিয়া সংবাদ সম্মেলনে বলেন, খণ্ডিত জাসদ কেউ রাখতে পারবে না।

এর জবাব কর্মীরা দেবে। ইসিতে ১৩ নম্বর নিবন্ধন আমাদের। বিধান অনুযায়ী আমরাই জাসদ আপহোল্ড করব। প্রতীক অক্ষত থাকবে।

 


মন্তব্য