kalerkantho


'নটরডেম থেকে কদমতলী পর্যন্ত নতুন ফ্লাইওভার'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৩:৫৪



'নটরডেম থেকে কদমতলী পর্যন্ত নতুন ফ্লাইওভার'

রাজধানীর নটরডেম কলেজের সামনে থেকে কদমতলী সার্কেল পর্যন্ত নতুন একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের অষ্টম সভা শেষে সাংবাদিকদেরকে তিনি এ কথা জানান। মন্ত্রী বলেন, নতুন এ ফ্লাইওভারের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে আড়াই হাজার কোটি টাকা। বাস্তবায়ন করবে গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

ওবায়দুল কাদের আরো জানান, নির্মাণাধীন মৌচাক-মগবাজার ফ্লাইওভারের তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশের কাজ শেষ হয়েছে। আগামী ৩০ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অংশের উদ্বোধন করবেন। এরপরই এ অংশে যান চলাচল শুরু হবে। তিনি জানান, চলতি বছরেই এ ফ্লাইওভারের মগবাজার থেকে রাজারবাগ ও মালিবাগ আবুল হোটেল পর্যন্ত অংশ খুলে দেওয়া সম্ভব হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের এ সভায় আরো উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ই‌ঞ্জি‌নিয়ার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

 


মন্তব্য