kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


সাইবার বিশেষজ্ঞ জোহাকে পাওয়া গেছে

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১২:৩৪



সাইবার বিশেষজ্ঞ জোহাকে পাওয়া গেছে

নিখোঁজের এক সপ্তাহ পর সাইবার ক্রাইম বিশেষজ্ঞ তানভীর হাসান জোহার সন্ধান মিলেছে। মঙ্গলবার রাত একটার দিকে একটি আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে করে জোহাকে কলাবাগানের লেক সার্কাস এলাকার বশিরউদ্দিন রোডের ১৮/৩ নম্বর বাড়িতে পৌঁছে দেয়া হয়। নিখোঁজের এক সপ্তাহ পর সাইবার ক্রাইম বিশেষজ্ঞ তানভীর হাসান জোহার সন্ধান মিলেছে। মঙ্গলবার রাত একটার দিকে একটি আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে করে জোহাকে কলাবাগানের লেক সার্কাস এলাকার বশিরউদ্দিন রোডের ১৮/৩ নম্বর বাড়িতে পৌঁছে দেয়া হয়।
 
জোহার ফিরে আসার বিষয়টি নিশ্চিত করে তার চাচা মাহবুব আলম জানিয়েছেন, আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা মঙ্গলবার রাতে বিমানবন্দর এলাকা থেকে জোহাকে খুঁজে পায়। তবে আইনশৃঙ্খলবা বাহিনীর কারা তাকে খুঁজে পেয়েছে সে বিষয়টি তিনি নির্দিষ্ট করে না জানিয়ে বলেন, জোহাকে রাত একটার দিকে বাসায় পৌঁছে দেয়ার পর এখন পর্যন্ত সে সুস্থ আছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জোহার পরিবারকে জানিয়েছে, মঙ্গলবার রাতে বিমানবন্দর এলাকায় জোহাকে ঘোরাফেরা করতে দেখেছিল। গণমাধ্যমে প্রকাশিত ছবি অনুযায়ী তারা তাকে শনাক্ত করে। এরপর তাকে একটি গাড়িতে করে বাসায় পৌঁছে দেয়া হয়।
 
উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ শাখার ৮১ মিলিয়ন ডলার লোপাটের ঘটনায় তানভীর হাসান জোহার গণমাধ্যমের কাছে এই ঘটনার পিছনে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জড়িত আছে বলে মন্তব্য করেন। গত বুধবার রাতে একটার দিকে ক্যান্টনমেন্ট থানা এলাকার কচুক্ষেত এলাকা থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাকে সিএনজিতে জোর করে উঠিয়ে নিয়ে যায়। এই ঘটনায় জোহার স্ত্রী ডাক্তার কামরুন্নাহার রাজধানীর বেশ কয়েকটি জিডি করার জন্য উপস্থিত হলেও জিপি নেয়া হয়নি। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়, তারাও তাকে খুঁজছে।

 


মন্তব্য