kalerkantho


মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ৫

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ২২:৫১



মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ৫

ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। তবে অসমর্থিত সূত্র বলছে নিহতের সংখ্যা ছয়জন। ঘটনাস্থলে তিনজন ও বরিশাল মেডিক্যাল কলেজে নেওয়ার পথে আরও দুইজন নিহত হন।
মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ধানীসাফা ইউনিয়নের সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। পিরোজপুর জেলার পুলিশ সুপার ওয়ালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, উপজেলার ধানীসাফা ইউনিয়নের সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে আগে থেকেই নৌকার সিল মারা বেশকিছু ব্যালট বাতিল বলে ঘোষণা করেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট। কিন্তু ব্যালট বাতিলে বাধা দেয় নৌকার সমর্থকরা। এ সময় ম্যাজিস্ট্রেট কাজী জিয়াউলকে অবরুদ্ধ করে রাখা হয় বলে জানা যায়। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী এসে তাকে উদ্ধার করে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে তিনজন নিহত হন। বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজন নিহত হন। আহত হন আরো অনেকেই। ম্যাজিস্ট্রেটের নির্দেশেই গুলি চালানো হয়েছে বলে জানা গেছে।
নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ফজলু মাতুব্বরের ছেলে সোহেল (২৫), আবদুল মজিদের ছেলে শাহাদাত (৩০) ও সাইদুল মৃধার ছেলে কামরুল মৃধা (২৫)। এরা সবাই নৌকার সমর্থক বলে জানা গেছে।


মন্তব্য