kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


বেসরকারি এয়ারলাইন্সের জন্য হ্যাঙ্গারের ব্যবস্থা করা হবে : মেনন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৯:০৩



বেসরকারি এয়ারলাইন্সের জন্য হ্যাঙ্গারের ব্যবস্থা করা হবে : মেনন

বেসরকারি বিমান চলাচল মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সরকার দেশের বেসরকারি এয়ারলাইন্সের বিমানের জন্য হ্যাঙ্গারের ব্যবস্থা করবে।
তিনি বলেন, নতুন পরিকল্পনায় বেসরকারি এয়ারলাইন্সের হ্যাঙ্গারের জন্য পর্যাপ্ত জায়গা বরাদ্দ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এলক্ষ্যে কাজ শুরুর নির্দেশ দেয়া হয়েছে।
মেনন বলেন, বিমানের নিরাপত্তায় সর্বোত্তম রক্ষণাবেক্ষণের প্রয়োজনে এ ধরনের সুযোগ-সুবিধা দেয়ার পরিকল্পনা করা হয়েছে।
মন্ত্রী আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নভোএয়ারের ৩টি বিমানের অন্তর্ভুক্তি ও নতুন ৩টি অভ্যন্তরীণ গন্তব্যস্থলের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন।
তিনি বলেন, বেসরকারি বিমান সংস্থাগুলোর আন্তর্জাতিক রুট বৃদ্ধি আমাদের লক্ষ্য। বর্তমানে বিদেশী এয়ারলাইন্সগুলো দেশের বিপুল সংখ্যক বিমান যাত্রীর সুফল ভোগ করছে।
মেনন বলেন, বেসরকারি বিমান সংস্থাগুলোর উন্নতির লক্ষ্যে ল্যান্ডিং ফি ও সারচার্জ কমানোর বিষয় বিবেচনা করা হচ্ছে।
ব্যবসা শুরুর কয়েক বছরের মধ্যে অনেক বেসরকারি বিমান সংস্থার কর্মকান্ড বন্ধ হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, যথাযথ সম্ভাব্যতা যাচাইয়ের পর বিমান চলাচল ব্যবসা শুরু করা উচিত।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল ইহসানুল গনি চৌধুরী, বিদায়ী চেয়ারম্যান এম সানাউল হক ও নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান অনুষ্ঠানে বক্তৃতা করেন।
নভোএয়ারের ফ্লাইটগুলো ঢাকা-সৈয়দপুর-ঢাকা, ঢাকা-রাজশাহী-ঢাকা, ঢাকা-বরিশাল-ঢাকা রুটে চলাচল করবে। এতে অভ্যন্তরীণ ৭ রুটেই নভোএয়ারের বিমান চলাচল করবে।
নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক বলেন, চট্টগ্রাম, যশোর, কক্সবাজার, সিলেট, রাজশাহী ও বরিশালের যাত্রীরা মাত্র ৬ হাজার টাকায় ঢাকা হয়ে যে কোন গন্তব্যে যেতে পারবেন।
নভোএয়ার এখন মায়ানমারের ইয়াঙ্গুন রুটে বিমান পরিচালনা করছে। সংস্থাটি ভারতের গৌহাটি ও কোলকাতা ও নেপালের কাঠমান্ডুতেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে।


মন্তব্য