kalerkantho

25th march banner

বাল্যবিবাহ রোধে বাংলাদেশের নীতিকে কানাডার অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৯:০২



বাল্যবিবাহ রোধে বাংলাদেশের নীতিকে কানাডার অভিনন্দন

বাল্যবিবাহ রোধে বাংলাদেশের নেয়া নীতিমালা ও পদক্ষেপে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী কারিনা গিল্ড।
সোমবার নিউইয়র্কে কানাডিয়ান মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজের মধ্যে এক বৈঠকে মন্ত্রী কারিনা গিল্ড এ কথা বলেন।
প্রতিমন্ত্রী মেহের আফরোজ জাতিসংঘের কমিশন অফ দি স্টেটাস অফ ওমেন (সিএসডব্লিউ ৬০) সম্মেলনে যোগ দেয়ার জন্য বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। বৈঠকে প্রতিমন্ত্রী বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও সমঅধিকার রক্ষায় সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কিত তথ্যাদি তুলে ধরেন।
এদিকে, বিকেলে বাংলাদেশ-কানাডা যৌথভাবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ বাল্যবিবাহ প্রতিরোধে বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কিত তথ্যাদি বিস্তারীত তুলে ধরেন। এ সময় অনুষ্ঠানে কানাডার মন্ত্রী কারিনা গিল্ড, ইউনিসেফের পরিচালক টেড চিবান এবং প্লান ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর জলি নূর বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে পাওয়ারপয়েন্টের মাধ্যমে ‘ইনিশিয়েটিভ টু এন্ড চাইল্ড ম্যারেজ ইন বাংলাদেশ’ শীর্ষক তথ্যসমূহ তুলে ধরা হয়।
স্টেটাস অফ ওমেন (সিএসডব্লিউ-৬০) ইকোনোমিক এন্ড সোশ্যাল কাউন্সিল (ইসিওএসওসি)’র একটি কার্যকারি কমিটি। এর মূল লক্ষ্য হলো বিশ্বের আন্তঃসরকার কাঠামোতে সমঅধিকার স্থাপন এবং নারী ক্ষমতায়ন সম্পৃক্ত কার্যক্রমে উন্নয়ন।
আগামীকাল জাতিসংঘের কমিশন অন স্টেটাস অফ ওমেন (সিএসডব্লিউ-৬০)’র ৬০তম অধিবেশনে বাংলাদেশ সরকারের পক্ষ্যে বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ।


মন্তব্য