kalerkantho


বস্তিবাসীদের পুনর্বাসন করা হবে : আনিসুল হক

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৭:২৮



বস্তিবাসীদের পুনর্বাসন করা হবে : আনিসুল হক

বস্তিবাসীদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আসিনুল হক। তিনি বলেন, ঢাকা শহরের বস্তিবাসীরা ৯৫ ভাগ ওয়াসার পানির বিল পরিশোধ করেন। তাদের এখন দরকার পুনর্বাসন। বস্তিবাসীদের সাথে ব্রেইন স্টর্মিং করার মাধ্যমে তাদেরকে পুনর্বাসন করা হবে।
আনিসুল হক আজ মঙ্গলবার বিশ্ব পানি দিবস উদ্যাপনের অংশ হিসেবে মহাখালী আইপিএইচ স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান।

ঢাকা উত্তর সিটি করপোরেশন ২০ নম্বর ওয়ার্ড, ডিএসকে, ওয়ার্ল্ড ভিশন এবং ওয়াটার এইডের যৌথ সহযোগিতায় এই আলোচনা সভা, চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা, স্যানিটেশনের ওপর পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাউন্সিলর মো. নাছিরের সভাপতিত্বে সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ডিএসকের নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডিরেক্টর (প্রোগ্রাম অ্যান্ড স্পনসারশিপ) চন্দন জেট গমেজ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আনিসুল হক বস্তিবাসীদের বস্তিবাসী না বলে অন্যান্য সাধারণ জনগণ হিসেবে বিবেচনা করার জন্য আহ্বান জানান এবং সাততলা বস্তির নাম পরিবর্তন করে আদর্শ নগর হিসেবে নামকরণ করেন।


মন্তব্য