kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


কেন্দ্র দখলের অভিযোগ নিয়ে ইসিতে জাতীয় পার্টি

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৩:৪৪



কেন্দ্র দখলের অভিযোগ নিয়ে ইসিতে জাতীয় পার্টি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখলের অভিযোগ করেছে জাতীয় পার্টি। স্থানীয় সরকার ব্যবস্থায় ইতিহাসে প্রথম এ নির্বাচনে দেশের ৭৭১ ইউনিয়ন পরিষদে মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শুরুর ৪ ঘণ্টার মধ্যে অনিয়ম, কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারার লিখিত অভিযোগ নির্বাচন কমিশনে জমা দিয়েছে জাতীয় পার্টি।

অভিযোগ জমা দিতে আজ মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধিদল। দলটির পক্ষে অ্যাড. রেজাউল ইসি সচিবকে লিখিত অভিযোগ করে একটি চিঠি দেন। অভিযোগে বলা হয়েছে, কুমিল্লার দেবীদ্বার উপজেলায় জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট, কর্মীদের মারধর করে ও অস্ত্রের মুখে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। সেখানে প্রতিপক্ষ প্রার্থীরা কেন্দ্র দখল করে নিয়েছে।

এ ছাড়া চিঠিতে ইউনিয়নভিত্তিক দখল করে নেওয়া কেন্দ্রের তালিকাও দেওয়া হয়েছে। তালিকায় ফতেহাবাদ ইউনিয়নের চানপুর, সুলতানপুর, নুরপুর, কোটনা, ফতেহাবাদ প্রাইমারি স্কুল, খলিলপুর, আসানপুর ও বড়কান্দা। ধামতি ইউনিয়নের হাজী আব্দুল মজিদ মক্তব ও দক্ষিণ খান সরকারি প্রাথমিক বিদ্যালয়। রাজামেহের ইউনিয়নের মরিচা উচ্চ বিদ্যালয় ও বেতরা দক্ষিণ মাদ্রাসা। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে এসব কেন্দ্রে দখল মুক্ত করার করার জন্য তাৎক্ষণিকভাবে নির্বাচন কমিশনকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয় চিঠিতে।

 


মন্তব্য