kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


ঝুঁকি মোকাবেলায় ব্যাংকারদের সহযোগিতা চাইলেন নয়া গভর্নর

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ২২:১৯



ঝুঁকি মোকাবেলায় ব্যাংকারদের সহযোগিতা চাইলেন নয়া গভর্নর

বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির অভ্যন্তরীণ ও বাইরের উভয় দিকের ঝুঁকি মোকাবেলায় দেশের শীর্ষ ব্যাংকারদের সক্রিয় সহযোগিতা চেয়েছেন।
বাংলাদেশ ব্যাংকারস এসোসিয়েশনের (এবিবি) একটি প্রতিনিধিদলের সঙ্গে আজ তার কার্যালয়ে কথা বলার সময় নবনিযুক্ত গভর্নর বলেন, কেবলমাত্র বলিষ্ঠ ও সমন্বিত প্রচেষ্টাই দেশের ব্যাংকিং সেক্টরকে অটুট ও সজীব রাখতে পারে।
বৈঠক শেষে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা সাংবাদিকদের জানান, ব্যাংকারগণ গভর্নরকে আশ্বস্ত করেছেন যে, নিরাপত্তা নিশ্চিত করে ব্যাংকিং সেক্টরকে শক্তিশালী করতে তারা তাদের সব ধরনের সহযোগিতা দেবেন।
সাবেক অর্থ সচিব ফজলে কবির গতকাল রোববার বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে যোগদান করেন। তখন তিনি বলেছিলেন তার অগ্রাধিকার হবে নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকে বাংলাদেশ ব্যাংকের একাউন্ট থেকে হ্যাকারদের চুরি করা ৮১ মিলিয়ন ডলার উদ্ধার করা।
ফজলে কবির বলেন, সর্বোচ্চ দক্ষতা নিশ্চিত করার মাধ্যমে তিনি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের আস্থা পুনরুদ্ধারে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবেন এবং ব্যাংকিং ব্যবস্থা সম্পূর্ণ নিরাপদ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের ওপর জোর দেবেন।


মন্তব্য