kalerkantho


'ব্যাংকিং খাতের নিরাপত্তা বজায় রাখতে নতুন গভর্নরের অভিজ্ঞতা অবদান রাখবে'

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ২১:৫১



'ব্যাংকিং খাতের নিরাপত্তা বজায় রাখতে নতুন গভর্নরের অভিজ্ঞতা অবদান রাখবে'

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্ণরকে অভিনন্দন জানিয়েছে ।
এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পক্ষে সংগঠনের সভাপতি আবদুল মাতলুব আহমাদ আজ এক বার্তায় নবনিযুক্ত গভর্ণরকে অভিনন্দন জানিয়ে বলেন, এফবিসিসিআই দৃঢ়ভাবে বিশ্বাস করে দেশের ব্যাংকিং খাতের শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে নতুন গভর্ণরের দীর্ঘ অভিজ্ঞতা বিশেষ অবদান রাখবে।


অভিনন্দন বার্তায় এফবিসিসিআই সভাপতি উল্লেখ করেন,নবনিযুক্ত গভর্ণর মোঃ ফজলে কবির একজন দক্ষ ও কর্মনিষ্ঠ কর্মকর্তা হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ সাবেক সিনিয়র অর্থসচিব হিসেবে ও সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবেও তিনি (ফজলে কবির) দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য,দেশের শীর্ষ বানিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই’র বর্তমান পরিচালনা পর্ষদ তাদের নির্বাচনী অঙ্গিকার অনুযায়ী দেশের ব্যাংকগুলোর ঋণের সুদের হার ‘সিঙ্গেল ডিজিট’ এ নামিয়ে আনার লক্ষ্যে জোরালোভাবে কাজ করে যাচ্ছে।
এফবিসিসিআই এবং বাংলাদেশ ব্যাংকের যৌথ প্রচেষ্টায় ব্যাংক ঋণের সুদের হার ইতিমধ্যে অনেকক্ষেত্রে ‘সিঙ্গেল ডিজিট’ এ নেমে এসেছে। বেশ কিছু দিন ধরেই যেহেতু দেশের মূল্য¯ফীতি বেশ নিয়ন্ত্রণে রয়েছে, তাই এ সুবিধাটি কাজে লাগিয়ে এফবিসিসিআই ও বাংলাদেশ ব্যাংকের কার্যকর প্রচেষ্টায় ঋণের সুদের হার আরো নামিয়ে আনা সম্ভব হবে বলে এফবিসিসিআই আশা করে।
বার্তায় এফবিসিসিআই সভাপতি বলেন,দেশের এসএমই খাতের দ্রুত উন্নয়ন, মহিলা উদ্যোক্তা উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ, ‘নন-পারফর্মিং লোনসমূহ’ এর ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং তৈরি পোশাক খাতের শ্রমিকদের আবাসনের জন্য দ্রুত গৃহায়ন তহবিলের কার্যক্রম শুরুর বিষয়ে এফবিসিসিআই বাংলাদেশ ব্যাংকের সাথে কাজ করতে আগ্রহী ।
অভিনন্দন বার্তায় এফবিসিসিআই উল্লেখ করে যে নবনিযুক্ত গভর্ণরের প্রজ্ঞা, দুরদর্শীতা এবং গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম আরও আধুনিক, বলিষ্ঠ ও কল্যাণমূখী হবে।
অভিনন্দন বার্তায় এফবিসিসিআইয়ের পক্ষ থেকে নবনিযুক্ত গভর্ণরকে সব ধরনের সহযোগিতা করারও আশ্বাস দেয়া হয়।


মন্তব্য