kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


'সংসদ লাইব্রেরির বই ক্রয়ে কোনো প্রকার অনিয়ম মেনে নেয়া হবে না'

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৭:৫২



'সংসদ লাইব্রেরির বই ক্রয়ে কোনো প্রকার অনিয়ম মেনে নেয়া হবে না'

ডেপুটি স্পিকার ও সংসদের লাইব্রেরি কমিটির সভাপতি মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সংসদ লাইব্রেরির বই ক্রয়ের বিষয়ে কোন প্রকার অনিয়ম মেনে নেয়া হবেনা ।
জাতীয় সংসদের লাইব্রেরি কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ সংসদ ভবনে তার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটি সদস্য সাহরা খাতুন, মোহাম্মদ হাছান মাহমুদ,এনামুল হক, কাজী রোজী অংশগ্রহণ করেন।
সভায় সংসদ গ্রন্থাগারের পুস্তক ক্রয়ের জন্য প্রস্তুতকৃত ‘পুস্তক তালিকা’ অনুমোদন, সংসদ লাইব্রেরিকে ডিজিটাইজ্ড করার লক্ষ্যে এ্যাকশন প্লান এবং সংসদ সচিবালয়ের আমব্রেলা প্রজেক্টে অন্তর্ভূক্ত লাইব্রেরির অভ্যন্তরীণ সাজসজ্জা বিষয়ে আলোচনা করা হয়।
সভায় আম্ব্রেলা প্রজেক্টের অভ্যন্তরীণ সাজসজ্জার ডিজাইনসহ অন্যান্য কার্যক্রমের অগ্রগতি আগামী ১৫ দিনের মধ্যে লাইব্রেরী কমিটিতে দাখিল করার জন্য তাগিদ দেয়া হয়।
সভায় সংসদ লাইব্রেরিকে ডিজিটাইজ্ড করার লক্ষ্যে কমিটির একজন সদস্যের নেতৃত্বে ও টেকনিক্যাল দক্ষতাসম্পন্ন কয়েকজন কর্মকর্তার সমন্বয়ে একটি টীম গঠন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।
সভায় সংসদ লাইব্রেরির পুস্তক ক্রয়ের জন্য প্রস্তুতকৃত তালিকা অনুমোদন করা হয়। মোট ৩০৯ টি শিরোনামের ৩৬৫ কপি পুস্তক এ তালিকায় রয়েছে। বই ক্রয়ের বিষয়ে যাতে কোন প্রকার অনিয়ম না হয় সে বিষয়ে সতর্ক থাকতে এবং সরকারের ক্রয়সংক্রান্ত নীতিমালা অনুসরন করে প্রকৃত প্রকাশকের নিকট থেকে মুল কপি ক্রয় করার জন্য ক্রয় সংশ্লিষ্ট কর্মর্তাদের পরামর্শ দেয়া হয়।
সভায় কমিটি সচিব গোলাম মোস্তফা (অতিরিক্ত সচিব), গ্রন্থাগার ও গবেষণা অধিশাখা এবং সংসদ সচিবালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য