kalerkantho

26th march banner

একটি উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে আহ্বান ডেপুটি স্পিকারের

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ২২:৫১



একটি উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে আহ্বান ডেপুটি স্পিকারের

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া স্বাধীনতার বিপক্ষের শক্তি যাতে আবার মাথাচড়া দিয়ে না উঠতে পারে সেজন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে একত্রিত হয়ে একটি উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
ফজলে রাব্বী মিয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাস, একটি দেশ, একটি পতাকা। পৃথিবীর তিনটি সেরা ভাষণের মধ্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ একটি। যে ভাষণের প্রতিটি কথা, প্রতিটি বাক্য দেশ, জাতীয়তা, স্বাধীনতা ও বাঙালির আশা-আকাঙ্খার কথা ছিল। বাঙালিকে একত্রিত করতে, পাকিস্তানীদের হাত থেকে মুক্ত করতে সকল ধরনের দিক নির্দেশনা ছিল এই ভাষণে ছিল।
ডেপুটি স্পিকার বলেন, একজন মুক্তিযোদ্ধা যেখানে অবস্থান করে হাজরো রাজাকার সেখানে তুচ্ছ। বঙ্গবন্ধুর ৯৭ তম জন্ম দিনে তিনি বঙ্গবন্ধুর আজীবন লালিত সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, সে স্বপ্নকে স্বার্থক করে তুলতে যার যার অবস্থান থেকে একযোগে কাজ করারও তিনি আহ্বান জানান।
বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদের চেয়ারপার্সন এ কে এম রহমতউল্লাহ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এ্যাডভোকেট এম এ বারী, সাবেক সিনিয়র সচিব রণজিৎ বিশ্বাস, পরিষদের মহাসচিব নান্টু রায় ও প্রবীন সাংবাদিক তোয়াব খান।


মন্তব্য