kalerkantho


বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১৯ মার্চ, ২০১৬ ১২:৫৫



বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না : সেতুমন্ত্রী

কাউন্সিলের মাধ্যমে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার সকালে আশুলিয়ার নবীনগরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগরে সংস্কার কাজ পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, "ঘুরে দাঁড়ানোর ডাক দিয়ে বিএনপি যে কাউন্সিল আহ্বান করেছে তাতে ঘুরে দাঁড়ানোর কোনো আভাস পাওয়া যাচ্ছে না। বিএনপির কাউন্সিলে দলটির কোনো পরিবর্তন ঘটবে না। যেহেতু নেতৃত্বে কোনো পরিবর্তন হচ্ছে না, তাই ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভবনাও নেই। " তিনি বলেন, "বিএনপি গণতন্ত্র বাঁচানোর কথা বলে পেট্রলবোমা ও আগুন নিয়ে মাঠে নেমেছিল। এবারও তারা পেট্রলবোমা, ককটেল কিংবা আগুন নিয়ে ঘুরে দাঁড়াতে যাচ্ছে কিনা- সেটি এখন দেখার বিষয়। "
 
বিএনপির কাউন্সিলে সরকারের পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে- বিএনপির এমন অভিযোগের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, "সরকার যদি বাধা দিত তাহলে বিএনপি কি করে এত উৎসবমুখর পরিবেশে তাদের কাউন্সিল করে? বিএনপি কাউন্সিল করতে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট এবং আশপাশের সোহরাওয়ার্দী উদ্যানের যে অংশ চেয়েছিল তাদের সবটুকু অনুমতি দেওয়া হয়েছে। " তাদের কাউন্সিলে বাধা দেওয়ার বিষয়টি একেবারেই অমূলক বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, বিএনপি পেট্রলবোমা ও সন্ত্রাসের রাজনীতি করে বলেই দলের পক্ষ থেকে তাদের কাউন্সিলে এবার কোনো প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রিজার্ভ ব্যাংক থেকে সম্প্রতি টাকা লুটের ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর আতিউর রহমান একজন ভালো মানুষ উল্লেখ করে বলেন, "এ ঘটনার সঙ্গে তাঁর (আতিউর রহমান) কোনো সংশ্লিষ্টতা থাকতে পারে না। " মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনকালে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. মো. এনামুর রহমানসহ সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


মন্তব্য