kalerkantho

25th march banner

অধিকার ফিরে পেতে বিএনপি সংগ্রামের মধ্যে রয়েছে : মির্জা ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ২১:৩০



অধিকার ফিরে পেতে বিএনপি সংগ্রামের মধ্যে রয়েছে : মির্জা ফখরুল

ছিনিয়ে নেওয়া গণতন্ত্র আর কেড়ে নেওয়া অধিকার ফিরে পেতে বিএনপি আন্দোলন, সংগ্রামের মধ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ‘আদর্শ ঢাকা আন্দোলনে’-এর অফিসে বিএনপির কাউন্সিলের স্যুভেনিয়র ও গ্রন্থাদির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

স্যুভেনিয়র এবং ১১টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বইগুলো হলো— ‘শতাব্দীর শ্রেষ্ঠ নায়ক জিয়াউর রহমান’, ‘যুগ নায়ক জিয়া’, ‘দেশবাসীর প্রতি দেশনেত্রী’, ‘বেগম খালেদা জিয়া : বিএনপি ও বাংলাদেশ’, ‘তারেক রহমান এবং বাংলাদেশ’, ‘শোকার্ত স্বদেশ : আরাফাত রহমান কোকো’, ‘ইরোসন অব ডেমোক্রেসি ইন বাংলাদেশ’,‘ এ ন্যাশনাল স্টাটেজি টু কাউন্টার টেরিরিজম’, ‘সাদা চোখে পত্রিকার পাতা থেকে’, ‘উন্নয়ন অর্জনে বিএনপি,’ ‘রাইট টু লাইফ : এ ফ্যার ক্রাই ইন বাংলাদেশ ২০০৯-২০১৬’।  

অনুষ্ঠানে মির্জা ফখরুল আরো বলেন, একটি রাজনৈতিক দলের ডকুমেন্ট এবং দর্শন লেখার মধ্য দিয়ে বেরিয়ে আসে। প্রকাশিত বইগুলো বিএনপির রাজনৈতিক দর্শন এবং শহীদ জিয়াউর রহমানের যে চিন্তা-চেতনা ছিল, সেগুলো এই প্রকাশনার মধ্যে উঠে এসেছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির ষষ্ঠ কাউন্সিলের প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজ উদ্দিন আহমেদ, কবি আবদুল হাই শিকদার।


মন্তব্য