kalerkantho


বলির পাঁঠা বানিয়ে দায়িত্ব শেষ মনে করবেন না : মিজানুর রহমান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ১৭:৩৬



বলির পাঁঠা বানিয়ে দায়িত্ব শেষ মনে করবেন না : মিজানুর রহমান

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে বলেন, ‘যে যেখানে যে অপরাধ করেছে সে প্রতিষ্ঠানের যিনি সর্বোচ্চ ব্যক্তি আছেন, তার দায়-দায়িত্ব তাকে নিতে হবে। কাউকে বলির পাঁঠা বানিয়ে সেখান থেকে নিষ্কৃতি পাওয়ার অবকাশ নেই। ’
মিজানুর বলেন, “শুধুমাত্র দু’একজন ব্যক্তিকে বলির পাঁঠা বানিয়ে দায়িত্ব শেষ করেছেন বলে মনে করবেন না। একজন ব্যক্তিকে কেন্দ্র করে, তাকে আঘাত করবার জন্য যদি এতো বড় একটি ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়, তাহলে জাতি সেটা কখনো গ্রহণ করবে না। ”
রিজার্ভ চুরির ঘটনায় দোষীদের শাস্তি দাবি করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, ‘নম্র, ভদ্র, শিক্ষিতদের কেউ’ দায়িত্ব নিয়ে চলে গেলেই অপরাধের বিচার শেষ হয়ে যায় না।
দেশজুড়ে শিশু হত্যা বন্ধের দাবিতে কেন্দ্রীয় খেলাঘর আসর ঢাকা মহানগর শাখা আয়োজিত এক মানববন্ধনে কথা বলছিলেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। এই মানববন্ধন থেকে শিশু হত্যা-নির্যাতন বন্ধে ট্রাইব্যুনাল গঠনের দাবি জানায় কেন্দ্রীয় খেলাঘর আসর।
মানববন্ধনে অন্যদের মধ্যে খেলাঘরের চেয়ারপারসন ড. মাহফুজা খানম, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সাগর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়লা হাসান বক্তব্য দেন।


মন্তব্য