kalerkantho


সিএমএম আদালত প্রাঙ্গণে গাঁজার গন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ১৩:৪৭



সিএমএম আদালত প্রাঙ্গণে গাঁজার গন্ধ

গতকাল বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত ভবনের পশ্চিম প্রান্তে খোলা জায়গা থেকে প্রচণ্ড গাঁজার গন্ধ পাওয়া যায়। সঙ্গে ছিল ভারি ধোঁয়া।

জানা গেছে, জব্দ করা গাঁজা পোড়ানোর জন্য প্রতি বৃহস্পতিবার এ স্থানটি ব্যবহৃত হয়। ফলে বিভিন্ন কাজে এ এলাকায় আসা ব্যক্তিদের অস্বস্তির মধ্যে পড়তে হয়।

বৃহস্পতিবার দেখা যায়, গাঁজার ধোঁয়া আর ঝাঁজ সইতে না পেরে ছটফট করছেন পুলিশ কর্মকর্তারা। চেয়ার ছেড়ে উঠে যাচ্ছেন, আবার এসে বসছেন। আদালত চত্বরে থাকা অনেকে দূরে সরে যাচ্ছেন। রাস্তার পথচারীরা পর্যন্ত নাক চেপে যাচ্ছেন।

এ ব্যাপারে আদালত পুলিশের কয়েকজন কর্মকর্তা বলেন, প্রতি বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত ভবনের গোড়ায় মামলার আলামত হিসেবে জব্দ করা গাঁজা পোড়ানো হয়। গাঁজার গন্ধে সিএমএম কোর্ট এলাকায় থাকা অসম্ভব হয়ে পড়ে। অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

আদালত ভবনের ওই স্থানে শত শত কেজি গাঁজা পোড়ানো হয়। কাজটি অবশ্য আদালতের নির্দেশেই করা হয়। গাঁজা পোড়ানোর সময় আদালতে কর্মরত বিচারক, কর্মচারী, আদালত পুলিশের কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীদের অস্বস্তির মধ্যে পড়তে হয়। গাঁজার গন্ধে টিকতে না পেরে মামলাসংশ্লিষ্ট ব্যক্তিরা তখন আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন।

আদালতের কয়েকজন কর্মচারী বলেন, খোলা জায়গায় গাঁজা পোড়ানোর কারণে পরোক্ষভাবে গাঁজার ধোঁয়ায় শ্বাস টানতে হচ্ছে।


মন্তব্য