kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


'বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে শিশু-কিশোরদের এগিয়ে আসতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ২১:৫৮



'বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে শিশু-কিশোরদের এগিয়ে আসতে হবে'

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে জ্ঞান-বিজ্ঞান চর্চ্চায় শিশু-কিশোরদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওস্থ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত শিশু-কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।


জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে এ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইয়াফেস ওসমান বলেন,বাঙালি জাতির জন্য এদিনটির ত্ৎাপর্য খুবই গুরুত্বপূর্ণ। জাতীয় জীবনের সর্বক্ষেত্রে এই দিনটিকে উপলব্ধি করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায় এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মজিবুর রহমান ও বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. নঈম চৌধুরী বক্তব্য রাখেন।
আজ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,প্রতিযোগিতায় তিনটি গ্রুপে রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় চারশ’ ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিভিন্ন গ্রুপে বিজয়ী মোট ৩৫জনকে পুরস্কার প্রদান করা হয়।


মন্তব্য